Sunday 17 June 2012

ভুতের রাজা-------

কালকে রাতে একলা আমি
ফিরছিলাম যখন বাড়ি
পথের মাঝে ভুতের রাজা
থামিয়ে দিল গাড়ি
বললো আমায় আছিস কেমন ?
বিমষ্য কেন মন ?
বললাম আমি ভিতুর মতন
সুধাবেন না আর সে কথন
আমার বাড়ি মালিক আছে
যাচ্ছি আমি তরইকাছে
ভিষন রকম বদমেজাজি
বড়ি গেলেই মারবে ঝাঁজি
বলবে কেন এতো রাতে
ফিরলে তুমি বাড়ির পথে?
দাওনা তিনটি বর গুরু
জীবন করি নুতন শুরু ।
বললো রাজা ঠিক আছে
তিনটি বর দিচ্ছি তোকে
বল কিচাই আমারকাছে
কি কি তোর দরকার আছে ?
বললাম আমি দাও গুরু
হাজার চোখ বিনা ভুরু
তথাস্থু যেই বলেন তিনি
অবাকহয়ে গেলুম আমি
সব্বাঙ্গ মোর চক্ষে ভরা
যায়না দেখা হাড় পাঁজড়া
একইজনকে হাজার দেখি
এ কোনতালে আমি পড়েছি
চাইলাম আমি বর দ্বিতীয়
চোখগুলকে বিদায় দিও
তিনি বললেন তথাস্থুযেই
দেহে আমার কোন চোখনেই
এ আবার কি বিপদ হল
নিযের চোখও চলেগেল
তৃতীয় বরটি নিলাম চেয়ে
তবে চোখ পেলাম ফিরে
আমার কিকোন লাভ হল
তিনটে বরই ফালতু গেল
যদি বিবেক প্রেম বুদ্ধী চেতাম
তাল আমি সফল হতাম
স্বাথ্য মগ্নহয়ে যে আমি
করেছি কাল এই বোকামি
বউ শুনে আমার কথা
মেরেছে দিয়ে মুড়োঝাঁটা
ছিল এসব মোর কপালে

No comments:

Post a Comment