Thursday 5 July 2012

পশু মাইন্ড খাইছে----------

গাধাঃ আবে ঐ ছাগী!তুই ছাগল সারা জীবন ছাগলই থাকবি মানুষ হবি না কোনদিন। ছাগলঃ ওই বেডা গেধু!গরুর মতো কথা বলছিস কেন?
গরুঃ কেডারে? কোন হালার পুত আমার নাম ধরে গালাগালি করে?ঘুষি মাইরা এক্কারে নাক ফাডাই লামু কইতাছি।
ছাগলঃআবে ওই বেআক্কেলের ভাতিজা।ফাডার মতো কথা কস কিল্লাই?তোর কি হাত আছে যে আমারে ঘুষি মারবে?। তোর তো বউ-ই নাই।আমি তোর হালার পুত কিমনে হইলাম?ভাগ নাই বেটার বড় কথা।
ফাডাঃ কিডা?কিডা আমার নাম লইছে?গুঁতা মারি ভোঁতা কইরা ফালামু কইতাছি।ভাগের ছাগী হইলে সামনে আয়।
শিয়ালঃ কি রে ছাগু! কি নিয়ে তোমর ঝগড়া করতাছ?
ছাগলঃ দেখেন পণ্ডিত মশাই।আপনি আমারে আর যাই কন,কিন্তু ছাগু কইবে না।আমার Injection আছে।
শিয়ালঃ আবে ছাগু! Injection না Objection বল। ছাগু কইলে নাকে হাগুর গন্ধ লাগে নাকি??
ছাগলঃআপনি পণ্ডিত হয়েও জানেন না ছাগু কারে কয়? হায় রে আমার বাঙালির কপাল।
শিয়ালঃআবে ঐ! তুই বাঙ্গালী নেতা গো মতো এত ঘুরাই পেঁচাই কথা কস কিল্লাই।সোজা কইতে পারিস না রঙ্গীলা ভাইয়ের নামের মতো?
ছাগলঃ তাইলে হুনেন মশাই।বাঙ্গালীরা ঐ নাপাক হারামীদের ছাগু বইলা ডাকে।আমার বড়ই কষ্ট হয়।আমার মুখে একটু আকটু দাড়ি আছে বইলা কি আমি ওদের মতো গাদ্দার,নিমক হারাম হইয়া গেলাম? আমি তো আমার মালিককে ঘাসের বদলে বাঁশ দেই না।দুধ দেই।তাইলে ওরা আমারে ছাগু কয় কিল্লাই আপনিই কন দেহী?আমি ছাগল হলেও আমারও তো একটা প্রেস্টিজ আছে না!!এতে আমার প্রেস্টিজ পাঙ্কচার হয় না?
শিয়ালঃআবে লেদাই।হূন!ওদের মাথায় যদি আমাদের মতো বুদ্ধি থাকতো তাইলে কি আর এমন করত?পৃথিবীর সব চাইতে বোকা জাতি হইল গিয়া বর্তমান বাঙ্গালী জাতি।ওরা বোকা না হইলে কি আর বুদ্ধি পেটে রাখে।আর ওদের বুদ্ধি পেটে বইলাইতো ওরা একে অন্যকে আমাদের বাচ্ছা বলে।
ছাগলঃ তা কিরকম মশাই একটু খুইলা কন? শিয়াল আবে হালার তুই কি বধির?তুই কি হুনিস না ওরা যখন একে ওপরকে বাঘের বাচ্ছা,কুত্তার বাচ্ছা,শুওরের বাচ্ছা,শিয়ালের বাচ্ছা,ছাগলের বাচ্ছা,গাধার বাচ্ছা,হাতির বাচ্ছা ইত্যাদি বইলা ডাকে।। ছাগলঃহো,বুঝবার পারছি এখন।আচ্ছা মশাই আপনার তো পেটে,থুক্ষু,মাথায় মেলা বুদ্ধি।এই ব্যাপারে কি আমরা কিচ্ছু করতে পারি না?এই যে ওরা আমাদের নাম Disuse কইরা বদনাম করছে……
শিয়ালঃউহম!কত করে কইছি ভাঙ্গা বাসমতি চাউল টাইপের ইংরেজী কইবি না।Misuse কে Disuse বলছিস।হুন লেদাই। এই ব্যাপারে কোন কিছু করার আগে আমাদের মাঝে পশুমত গড়ে তুলতে হবে আগে।তারপর… কাকঃআমার Obsession আছে!! শিয়ালঃকেডা?কেডা উপর থাইকা কথা কয়?তাও ভুল ইংরেজী!!Objection কে Obsession!
কাকঃআমি কইছি মশাই।
শিয়ালঃহো,তুই!তোর আবার কিসের সমস্যা?আর তরে না কত দিন কইছি কাউয়া আছিস কাউয়াই থাক।ময়ূর সাজার চেষ্টা করবি না।একবার ময়ুরের হাঁটা দিতে গিয়ে নিজের হাঁটাই ভুলা এখন ব্যাঙের মতো লাফাই লাফাই চলিস।বুড়ো হয়ে গেছিস কিন্তু খাছলতটা বদলাতি পারলি না। কাকঃচুরি,চুরি,ভুলে Miscake হয়ে গেছে।আর ইংরেজী কমু না মশাই।
শিয়ালঃআবারো কইলে!!যাজ্ঞে সমস্যা কি তাড়াতাড়ি বল।
কাকঃবলিং মশাই বলিং।
শিয়ালঃআবে ঐ ফকিরনির পোলা।বলবি না বইলাও তো বলছিস!!আর এই বলিং বলিং করছিস কেন?এইডা কি ক্রিকেটের ময়দান? কাঁকঃ বলিং মানে Shirtcut “বলতেছি”। আচ্ছা বাদ দেন।আমি যেডা কইবার চাইছিলাম।ওরা আমার নামটাকে বদনাম করতাছে।ওদের কারো ঘরে কালা বাচ্ছা হইলেই কয় কাউয়ার বাচ্ছা।আমার বাচ্ছারা খারাপ কাজ করলে আমি কি কখনো বলেছি মানুষের বাচ্ছা!!তাই মুই কইছিলাম পশুমতের সাথে পক্ষীমত ও জোরদার করার দরকার।
শিয়ালঃঠিক আছে,ঠিক আছে।এই নিয়া আরেক দিন বসুম নে।আজ আমার হাতে মেলা কাম।যাইগা এহন।আবে গরু,ছাগল,গাধা,ফাডা তোমরা আর এইসব নিয়া বাঙ্গালিদের মতো নিজেদের মাঝে জগড়া করনা।পশু আছ পশুর মতো মিলেমিশে থাক।মানুষের মতো ঝগড়াঝাঁটি আমাদের শোভা পায় না।

No comments:

Post a Comment