Monday 9 July 2012

মহিলারা কখনো দশ মিনিটে রেডি হতে পারে?

প্রতিদিন আমি অফিসে দেরি করে যাই আর যেয়েই একটা না একটা অজুহাত দিয়ে পার পেয়ে যাই। একদিন আমার বস প্রচন্ড রেগে গেলেন আমার উপর। বস আমায় সবার সামনে বললেন --- আশীষ আমি অনেক সহ্য করেছি, আর না। আজকে তোমাকে বলতে হবে কেন তুমি দেরি করে এসেছ আর আজও যদি তুমি কোনো মিথ্যা বলার চেষ্টা কর তবে আজই তোমার চাকরির শেষ দিন।
আমি জলদি বলা শুরু করলাম---

আজ সকালে সব কিছুই কেমন জট পেকে যাচ্ছিল স্যার … আমি ড্রাইভিং জানি না, আমার স্ত্রীই আমাকে রোজ অফিসে নামিয়ে দিয়ে যায়, কিন্তু আজ সে উঠতে দেরি করল, আমি নিচে অপেক্ষা করছিলাম দশ মিনিট পর সে যখন রেডি হয়ে গ্যারেজে এলো তখন দেখলাম পেছনের চাকা পাংচার হয়ে গেছে। আমি বাধ্য হয়ে বাস ধরলাম কিন্তু পথে হঠাৎ কোথা থেকে গডজিলা এসে উপস্থিত। সে আমাদের বাস উল্টে দিল। ভাগ্যিস তার পাশেই ছিল এয়ারপোর্ট। আমি দৌড়ে একটি জেট বিমান ধরলাম। কিন্তু মাঝ আকাশে গিয়ে সেটার ইঞ্জিন নষ্ট হয়ে গেল, তখন সুপারম্যান এসে আমাদের উড়িয়ে নিয়ে চলতে লাগল …………………………………………… এতটুকু যেতেই প্রচন্ড রাগে ফেটে পড়লেন বস- ‘মিথ্যাবাদী। বেরিয়ে যাও আমার অফিস থেকে …সবকিছু হতে পারে --কিন্তূ মহিলারা কখনো দশ মিনিটে রেডি হতে পারে?’ আমায় তুমি গাধা পেয়েছ নকি ?

No comments:

Post a Comment